রবিবার, ১৯ মে ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন

করোনা নিয়ে ট্রাম্পের গোপন তথ্য ফাঁস

করোনা নিয়ে ট্রাম্পের গোপন তথ্য ফাঁস

স্বদেশ ডেস্ক: করোনাভাইরাসের সংক্রমণ নিয়ে সদ্য বিদায়ী ডোনাল্ড ট্রাম্পের গোপন কিছু কর্মকাণ্ড ফাঁস করে দিয়েছেন হোয়াইট হাউসের জাতীয় টাস্কফোর্সের সদস্য ডা. ডেব্রাহ বার্কস। স্থানীয় সময় গতকাল রোববার সিবিএস নিউজের ‘ফেস দ্য নেশন’অনুষ্ঠানে মার্গারেট ব্রেনানকে দেওয়া সাক্ষাৎকারে বার্কস বলেছেন, ট্রাম্প ও হোয়াইট হাউসের অনেক কর্মকর্তা কোভিড-১৯ রোগ স্রেফ ধাপ্পাবাজি বলেই বিশ্বাস করতেন। তারা এ ব্যাপারে ছিলেন উদাসীন। তারা বলতেন, এসব প্রতারণা।

বার্কস বলেন, প্রেসিডেন্ট ট্রাম্প বলেছিলেন, ব্লিচ দিয়ে ফুসফুস পরিষ্কার করলে করোনা চলে যেতে পারে। সে সময় পাশে দাঁড়িয়ে থাকা বার্কস মুখভঙ্গি করে জানিয়েছিলেন, করোনা নিয়ে ট্রাম্প মার্কিনদের সঙ্গে উপহাস করছেন। ট্রাম্পের সময়ে অনেকবার চাকরি ছেড়ে দিতে চেয়েছিলেন বলেও জানান বার্কস।

ওই সাক্ষাৎকারে বার্কস আরও বলেন, ‘করোনাভাইরাস মহামারির সময়ে হোয়াইট হাউসের জাতীয় টাস্কফোর্স নিয়ে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে প্রেসিডেন্ট ট্রাম্প যেসব তথ্য ও গ্রাফ দেখিয়েছেন, তা কোনো স্বাস্থ্য বিশেষজ্ঞের করা ছিল না। হোয়াইট হাউসের ভেতর থেকে নিজেদের পছন্দ অনুযায়ী তথ্যপত্র প্রস্তুত করে সংবাদ সম্মেলনে সরবরাহ করা হতো।’

বার্কস মনে করেন, ট্রাম্পের বক্তব্য করোনাভাইরাস মোকাবিলায় সহায়ক হয়নি। প্রেসিডেন্টের আচরণ ও দায়িত্বহীন কথাবার্তা যুক্তরাষ্ট্রের চার লাখ মানুষের মৃত্যুকে ত্বরান্বিত করেছে।

উল্লেখ্য,গত বছরের মার্চ মাস থেকে যুক্তরাষ্ট্রে করোনাভাইরাসের সংক্রমণ বেড়ে যায়। করোনায় সবচেয়ে বেশি মানুষের মৃত্যু হয়েছে যুক্তরাষ্ট্রে। ট্রাম্প অবশ্য এ ঘটনায় ব্যর্থতার দায় নেননি। উল্টো দাবি করেছেন, টিকা আবিষ্কারের প্রক্রিয়া ত্বরান্বিত হওয়ায় তিনি স্মরণীয় হয়ে থাকবেন। বর্তমানে যুক্তরাষ্ট্রে করোনা সংক্রমণ আড়াই কোটি ছাড়িয়েছে। এছাড়া মৃত্যু হয়েছে চার লাখ ২০ হাজারেরও বেশি মানুষের।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

© All rights reserved © 2019 shawdeshnews.Com
Design & Developed BY ThemesBazar.Com
themebashawdesh4547877